মনোযোগ নিয়ে পড়ুন - আপনারা যখন কোনো অপশনে ক্লিক করবেন একটি অ্যাড আসবে, তখন মোবাইল এর ব্যাক বাটনটির উপর ক্লিক করে আবার পুনরায় দ্বিতীয় (2) বার সেই অপশনটির উপর ক্লিক করলেই আপনার কাঙ্ক্ষিত অ্যাপটির ডাউলোড লিংক পেয়ে যাবেন।
বাংলাদেশের সেরা ৫ টি নতুন মোবাইল গেম | Top 5 New Bangladeshi Game - GameVai.Com - New Gaming News Platform

বাংলাদেশের সেরা ৫ টি নতুন মোবাইল গেম | Top 5 New Bangladeshi Game

তুমি হয়তো জানো বাংলাদেশে ভালো গেম তৈরি হয় না। তো তুমি যদি এইগুলা জেনে থাকো তাহলে তোমার ধারণা ১০০% ভুল।

বাংলাদেশ ভালো গেম তৈরি হয় তাও আবার মোবাইলের জন্য। কিন্তু তোমরা হয়তো সেই গেমগুলো সম্পর্কে অনেকেই জানো না। তাই আমি তোমাদেরকে বাংলাদেশের সেরা ৫টি গেম সম্পর্কে বলবো।

যে গেমগুলো ২০২৩ সালে মোবাইলের জন্য রিলিজ করা হয়েছে। বলতে পারো সম্পূর্ণ নতুন বাংলাদেশী গেম। তাই হয়তো তোমরা গেমগুলো সম্পর্কে জানো না। তাই এমনই কিছু অজানা পাঁচটি বাংলাদেশি গেম নিয়ে আজকের পোস্ট।


সেরা পাঁচটি বাংলাদেশী গেমের মধ্যে এটি হচ্ছে পাঁচ নাম্বার গেম। গেমটির নাম বাস সিমুলেটর বাংলাদেশ।

এটি হচ্ছে বাংলাদেশের সর্ব প্রথম বাস সিমুলেটর গেম। এই গেমটির দুটি ভার্সন রয়েছে। একটি নাম্বার সিমুলেটর বাংলাদেশ এবং অপরটির নাম বিএসবিডি লোকাল সার্ভিস। মানে বাস সিমুলেটর বাংলাদেশ লোকাল সার্ভিস।


বাস সিমুলেটর বাংলাদেশ গেমটি অনলাইন এবং অপর গেমটি অফলাইন। তবে গেম দুই টির মধ্যে কিছুটা সিমিলারিটি রয়েছে। তুমি যদি বাংলাদেশী গেম খেলে বাংলাদেশে ফিরে নিতে চাও তাহলে আমি হান্ডেট পার্সেন্ট রিকুমেন্ট করছি তোমরা গেমটি খেলবা। কারণ গেমটি বাংলাদেশি পরিবেশ নিয়ে তৈরি। যেমন গেমটি খেলার সময় তোমরা বাংলাদেশী বাস ,ট্রাক দেখতে পারবা। তার পাশাপাশি তোমরা দেখতে পারবা গেমটিতে সিএনজি, রিক্সাও আছে।

এছাড়াও তুমি গেমটিতে বাস ড্রাইভ করার সময় দেখতে পারবা, বাংলাদেশের বিভিন্ন ধরনের দোকানপাট। গেমগুলোর গ্রাফিক্স কোয়ালিটি মোটামুটি ভালো তবে বেশি ভালো না বেশি খারাপ না। অনলাইন গেমটির সাইজ ১৯০ এমবি আর অফলাইন ডিউটির সাইজ মাত্র ৮৫ MB

সেরা পাঁচটি বাংলাদেশি গেমের মধ্যে এটি হচ্ছে চার নাম্বার গেম। সম্ভবত এটি বাংলাদেশের প্রথম ওপেন ওয়ার্ল্ড গেম। গেমটি সম্পূর্ণ নতুন। গেমটি কিছুদিন আগে রিলিজ করা হয়েছে।

একটি গেম খেলার জন্য যে সকল ফিচারগুলো প্রয়োজন। সে সবকিছু গেমটিতে অ্যাভেলেবল নেই। গেমটি যখন তুমি ডাউনলোড করে ওপেন করবা, রাস্তাঘাটে দেখবা অনেকগুলো পোস্টার আছে। যেমন এখানে একটি পোস্টার আছে। বাকি চাহিয়া লজ্জা দিবেন না





গেমটিতে ফুচকার ভ্যান আছে। যেখানে লেখা আছে সুন্নতে খাতনার ব্যানার। আর সব থেকে মজার বিষয় হচ্ছে দেওয়ালে লাগানো একটি ব্যানার। যে ব্যানার্জি বাংলাদেশের প্রায় প্রত্যেকটি দেয়ালে দেখা যায়।

গেমটির গ্রাফিক্স কোয়ালিটি অনেক হাই। এই গেমটি অনেকটাই ওপেন ওয়ার্ড গেম এর মত। যেখানে তোমাদেরকে মিশন কমপ্লিট করে খেলতে হবে। তবে গেমটিতে সীমিত পরিমান মিশন রয়েছে। কারণ গেমটি পুরোপুরি নতুন। গেমটির সাইজ তুলনামূলকভাবে অনেক কম। গেমটি সাইজ মাত্র ১৮০ এমবি। তোমরা যেকোনো রামের ডিভাইসে খেলতে পারবা। তুমি তোমার এক জিবি রেম এর ডিভাইসে স্মুথলি রান করাইতে পারবা। যাইহোক গেমটির নাম রিয়েলিটি স্কেপ।


সেরা পাঁচটি বাংলাদেশী গেমের মধ্যে এটি হচ্ছে তিন নাম্বার গেম। গেমটির নাম ব্যাটেল মোবাইল বাংলাদেশ।





গেমটির হোম লবিতে বাংলাদেশি ম্যাপ এবং বাংলাদেশ ফ্লাগ দেওয়া আছে। গেমটিতে দুটি ম্যাপ রয়েছে। একটি টিডিএম এবং অপরটি ব্যাটেল রয়েল। ব্যাটেল রয়েল মুডে তুমি সেটিং কাস্টমাইজ করে ফেলতে পারব। যেমন লো গ্রাফিক্সেও খেলতে পারবা এবং তুমি চাইলে হাই গ্রাফিক্স এও খেলতে পারবা। অন্যান্য ব্যাটেল অয়েল গেম থেকে এই গেমটা কিছুটা আলাদা। যেমন অন্যান্য ব্যাটেল রয়েল গেমের জন আছে, কিন্তু এই ব্যাটেল রয়েল গেমে কোন জন এড করা হয়নি। তবে ডেভলপার গেমটি ধীরে ধীরে আপডেট করছে। গেমটি আগে অনেক বাজে ছিল। তবে ধীরে ধীরে আপডেটের পরে গেমটি আরো ডেভলপ করা হয়েছে এবং গেমটিতে নতুন নতুন ফিচার এড করা হয়েছে। তবে জনের পরিবর্তে রয়েছে নির্দিষ্ট টাইম। সেই টাইমের মধ্যেই তোমাদেরকে এনিমিদের মারতে হবে। তো তোমার যদি গেমটা ভালো লাগে অবশ্যই ডাউনলোড করে খেলবা


সেরা পাঁচটি বাংলাদেশি গেমের মধ্যে এটি হচ্ছে দুই নাম্বার গেম।






গেমটির নাম ENDLESS RUNNER। গেমটির সাইজ মাত্র ১১১ এমবি। গেমটি কিছুটা Subway Surf গেম এর মত। কিছুটা না অনেকটাই সাবওয়ে সার্ফার গেম থেকে কপি করা হয়েছে। গেমটি যদি তোমরা খেলো তাহলে বলতে পারবা গেমটি কতটা কপি করা হয়েছে। বাই দ্যা ওয়ে তোমাদের মধ্যে কারা কারা এ সার্ফারস গেমটি খেলেছ অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাও। নিচে কমেন্ট বক্স দেওয়া আছে। সেখানে তোমরা তোমাদের মতামত জানাও।

এই গেমে তোমাদেরকে দৌড়াতে হবে এবং কয়েন কালেক্ট করতে হবে। তার সাথে সাথে স্কোর বড় করতে হবে। দৌড়াতে দৌড়াতে লক্ষ্য করলেই দেখবা গেমটিতে রয়েছে বাংলাদেশী ব্যানার। গেমটিতে সর্বমোট দুটি ক্যারেক্টার রয়েছে। এবং দুটি ম্যাপ রয়েছে গেমটিতে। তবে ক্যারেক্টার এবং ম্যাপ কয়েন দিয়ে আনলোক করে নিতে হবে। তোমার ডিভাইসের ram যদি ২ জিবি হয় তাহলেই তোমরা গেমটি ডাউনলোড করে খেলতে পারবা।


সেরা পাঁচটি বাংলাদেশী গেমের মধ্যে এটি হচ্ছে এক নাম্বার গেম।


গেমটি বাংলাদেশের একজন ডেভলপার ডেভলপ করেছে। যার নাম ঘোস্ট ইন্টারকটিভ। এটি হচ্ছে বাংলাদেশের প্রথম রেসিং গেম। গেমটিতে বাংলাদেশী ম্যাপের মধ্যে রেসিং করতে পারবা। তাও আবার তোমার ফ্রেন্ডের সাথে। গেমটিতে মাল্টিপ্লেয়ার মোড এড করা হয়েছে। সবচেয়ে ইন্টারেষ্টিং বিষয় গেমটিতে তুমি বাংলাদেশের ম্যাপ দেখতে পারবা।
গেমটির নাম ইন্ডলেস ঢাকা। গেমটির সাইজ মাত্র ৮৫ এম্বি। তাই গেমটি তোমরা ১ জিবি রামের ডিভাইজেও রান করাইতে পারবা। তাই তুমি যদি রেসিং গেম খেলতে পছন্দ করো, তাহলে অবশ্যই গেমটি ডাউনলোড করে খেলবা।



A dynamic country known for its rich culture, stunning landscapes and warm hospitality, Bangladesh has also made a name for itself in mobile gaming. With a thriving tech industry and a growing base of talented developers, Bangladesh has witnessed the emergence of unique and engaging Android games that showcase the country's creativity and ingenuity. In this article we take a look at some of the fascinating Bangladeshi games available for Android devices that offer a great
gaming experience with a touch of local flair.

Run Dhaka Run

Run Dhaka Run is an adrenaline pumping endless running game that takes players on an exciting adventure through the busy streets of Dhaka, the capital of Bangladesh. As players make their way through the crowded pathways, they encounter various obstacles including traffic, street food stalls, and even mischievous monkeys.Featuring stunning graphics featuring Dhaka's famous landmarks and an energetic soundtrack, this game captures the essence of the city while providing an immersive gameplay experience.

Trishaw Rides

Bangladesh is famous for its colorful rickshaws, which are a popular mode of transportation in many cities. Rickshaw Racing celebrates this cultural icon with an exciting racing game set on the busy streets of Bangladesh. Players can choose from a variety of uniquely designed rickshaws and compete against other experienced drivers as they navigate narrow streets, avoiding obstacles and collecting bonuses along the way. The game's vivid graphics and catchy sound effects create an immersive atmosphere of
that truly reflects the spirit of Bangladeshi rickshaw culture.

Mad Cricket

Cricket is the most popular sport in Bangladesh and Crazy Cricket brings the thrill of the game to your Android device. With intuitive controls and realistic game mechanics, this cricket simulator lets players experience the thrill of bouncing and bowling in various famous stadiums of Bangladesh. Whether you're pushing the limits or planning deliveries, Crazy Cricket offers fans of the sport an authentic cricket experience.

Heroes of the Liberation War

Bangladesh's rich history is marked by the struggle for independence. Heroes of Liberation War is a unique Android game that pays tribute to the freedom fighters who fought for the country's independence in 1971.Players take on the role of a brave soldier and embark on a difficult mission to free various areas from enemy control. The game combines action, strategy and historical elements to create an immersive experience that educates and entertains players about this important period in Bangladesh's history.

The gaming industry in Bangladesh has exploded in recent years, offering a range of Android games that captivate gamers with their unique concepts and local influences. Whether you're speeding through the bustling streets of Dhaka, racing colorful rickshaws, or reliving historical events, these games offer an immersive experience while also showcasing the culture, history and spirit of the country. As the industry continues to grow, we can expect more innovative and fun games from
Bangladesh that will further enrich the global gaming landscape.So grab your Android device and immerse yourself in the world of Bangladesh games!

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url