মনোযোগ নিয়ে পড়ুন - আপনারা যখন কোনো অপশনে ক্লিক করবেন একটি অ্যাড আসবে, তখন মোবাইল এর ব্যাক বাটনটির উপর ক্লিক করে আবার পুনরায় দ্বিতীয় (2) বার সেই অপশনটির উপর ক্লিক করলেই আপনার কাঙ্ক্ষিত অ্যাপটির ডাউলোড লিংক পেয়ে যাবেন।
মোবাইলের জন্য সেরা পাঁচটি ট্রাক্টর গেম - GameVai.Com - New Gaming News Platform

মোবাইলের জন্য সেরা পাঁচটি ট্রাক্টর গেম

আমি জানি তোমাদের মধ্যে অনেকেই ট্রাক্টর গেম খেলতে চাও। আমি নিজেও মাঝে মাঝে ট্রাক্টর গেম খেলি। কারণ এই গেমের ভেতরে থাকে গ্রামের পরিবেশ। যেখানে জমি চাষ করতে হয়, জমিতে বীজ বপন করতে হয়, হাঁস মুরগি লালন পালন করে বিক্রি করতে হয়, এই সব কিছু করতে হয় গ্রামের পরিবেশের মধ্যে। শুধু এটাই না, হেভি ট্রাক্টর নিয়ে অফ্রডিংও করতে হয়।

সো এই গেম খেলে তোমরা আমেজিং একটি ফিল পাবা। আর আজকের পোস্টে আমি যে গেমগুলোর সম্পর্কে বলবো, এই গেমগুলো আমার লিস্টে বাছাই করা গেম।


সেরা পাঁচটি ট্রাক্টর গেম এর মধ্যে ৫ নাম্বার গেমটির নাম ইন্ডিয়ান ট্রাক্টর সিমুলেটর থ্রিডি।

এটি একটি অফলাইন গেম। যদি এই গেমের বিষয়ে বলি তাহলে বলতে হবে, গেমের ভেতরে হাই কোয়ালিটি গ্রাফিক্স এর সাথে রয়েছে অনেক বড় ওপেন ওয়ার্ল্ড ম্যাপ। আর এই বড় ওপেন ওয়ার্ল্ড ম্যাপের মধ্যে তোমাকে ট্রাক্টর ড্রাইভ করতে হবে এবং তার সাথে রয়েছে অনেক মিশন, যে মিশন গুলো তোমাকে কমপ্লিট করতে হবে। যেমন ট্রাক্টরের সাথে মালামাল নিয়ে নির্দিষ্ট স্থানে পৌঁছায় দিতে হবে।

পার্সোনালি গেমটি ভিলেজ এবং এনভায়রনমেন্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। সাথে সাথে এই গেমে তোমরা বিভিন্ন রকমের ১০ টি ট্রাক্টর দেখতে পারবা। এই ট্রাক্টর গুলো সাধারণত ইন্ডিয়া এবং বাংলাদেশে দেখা যায়। আর এই ট্রাক্টরগুলো তোমরা মিশন কমপ্লিট করে আনব্লক করতে পারবা। যদি কথা বলি গেম টি গ্রাফিক্স কোয়ালিটি নিয়ে, গেমটি গ্রাফিক্স কোয়ালিটি মোটামুটি অনেক ভালো। গেমটির ভেতরে তোমরা আলাদা আলাদা ক্যামেরা অ্যাঙ্গেল দিয়ে ড্রাইভ করতে পারবা।

তুমি যদি ভালো ট্রাক্টর গেম খোঁজো এবং তোমার কাছে যদি এক জিবি র‍্যামের মোবাইল ফোন থাকে তাহলে অবশ্যই গেমটি ডাউনলোড করে খেলবা।


সেরা পাঁচটি ট্রাক্টর গেম এর মধ্যে ৪ নাম্বার গেমটির নাম ফার্মার ড্রাইভিং সিম ২০২১।

আমি অনেক ট্রাক্টর এবং ফার্মিং গেম খেলেছি। কিন্তু এই গেমটি আমার কাছে ওয়ান অফ দা বেস্ট মনে হয়েছে। গেমটির কনসেপ্ট এবং গ্রাফিক্স ফার্মিং সিমুলেটর পেড গেমটির থেকে অনেক বেশি ভালো লেগেছে। বেসিক্যালি এই গেমটিতে ক্যারিয়ার মুড এবং ওপেন ওয়ার্ল্ড মোড দেখতে পারবা।

ওপেন ওয়ার্ল্ড ম্যাপের মধ্যে বিভিন্ন রকমের অ্যামেজিং আমেজিং মিশন দেখতে পারবা। যেটা তুমি ধারণাই করতে পারবা না। শুধু তাই না ক্যারিয়ার মুড এর ভেতরে স্টেপ বাই স্টেপ মিশন কমপ্লিট করতে পারবা। সর্বপ্রথম জমি নরম করতে হবে, তারপরে জমিতে বীজ বপন করতে হবে, তারপরে বিজ থেকে ফসল হওয়ার পরে ফসল কাটতে হবে। শুধু তাই না সেই ফসল আবার মার্কেটে সেল ও করতে হবে। আর এভাবেই তোমরা এই গেমটিতে অর্থ উপার্জন করতে পারবা। এছাড়া এই গেমটিতে আরো বিভিন্ন রকম আমেজিং টাস্ক আছে, তা তোমাদের স্টেপ বাই স্টেপ কমপ্লিট করতে হবে। গেমটিতে শুধু ট্র্যাক্টরি না তোমাদেরকে ট্রাক ও ড্রাইভ করা লাগতে পারে। আর এই গেমের মধ্যে রয়েছে অনেক ধরনের ট্রাক্টর, এবং অনেক ধরনের ট্রাক। তোমাদেরকে গেমের মিশন কমপ্লিট করার মাধ্যমে আনলক করে নিতে হবে। তো যদি কথা বলি গেমটির গ্রাফিক্স নিয়ে, গেমটি গ্রাফিক্স কোয়ালিটি আমেজিং দেওয়া হয়েছে।

গেমটির গ্রাফিক্স কোয়ালিটি যদি তোমরা আলট্রা দিয়ে খেলো, তাহলে তোমরা একটি প্রিমিয়াম ফিল পাবা। আর তোমার ডিভাইসের রাম যদি একটু কম হয়, তাহলে লো গ্রাফিক্স কোয়ালিটি দিয়ে খেলতে পারবা। তবে আল্ট্রা দিয়ে খেললে গেমটির গ্রাফিক্স কোয়ালিটি অসাধারণ দিবে। এই গেমটির সবচেয়ে আমেজিং বিষয়, গেমটির ইনভারমেন্ট এতটাই আমেজিং গেমটি খেললেই হয়তো তোমরা বুঝতে পারবা। তুমি যদি এই অসাধারন গেমটি না খেলো, তাহলে অনেক ভালো একটি ট্রাক্টর গেম মিস হয়ে যাবে।

তাই অবশ্যই তোমরা গেমটি ট্রাই করবা।


সেরা ৫ টি ট্রাক্টর গেম এর মধ্যে তিন নাম্বার গেমটির নাম হচ্ছে ইন্ডিয়ান ভেহিকেল সিমুলেটর থ্রিডি।

প্রথম গেমটির মতো এই গেমটি অফলাইন গেম। তোমাদের মধ্যে হয়তো অনেকেই গেমটি খেলেছ। কিন্তু আমার জানা ছিল না, গেমটি এতটাই মাইন্ড ব্লোইং। গেমটিতে ওপেন ওয়ার্ল্ড এর পাশাপাশি ক্যারিয়ার মোড আছে। আর ওপেন ওয়ার্ল্ড ম্যাপের মধ্যে রয়েছে দুটি ম্যাপ। প্রথমটি ওল্ড সিটি এবং অপরটির নিউ সিটি। যেখানে তুমি আমেজিং সব ট্রাক্টর চালিয়ে ওর সিটি এবং নিউ সিটি কে এক্সপ্লোর করতে পারবা। এবং এর পাশাপাশি অফ্রোডিং ও করতে পারবা।

যাইহোক গেমটিতে রয়েছে ইউনিক একটি মোড। এই মুডে একটি ট্রাক্টর কে আরেকটি ট্রাক্টরের সঙ্গে বেধে দেওয়া হয়। দুই ট্রাক্টর দুই দিক থেকে টানবে। যে ট্রাক্টর সামনের দিকে বেশি টানতে পারবে, সেই ট্রাক্টর ই হচ্ছে উইনার। গেমটিতে শুধু ট্রাক্টরই না তুমি কার ও ড্রাইভ করতে পারবা। গেমটিতে রয়েছে ৩০ টিরও বেশি গাড়ি। তুমি চাইলে যে কোন গাড়ি চালাইতে পারবা। এই গেমটির ও গ্রাফিক্স কোয়ালিটি অনেক হাই।

তোমরা চাইলে এই গেমটিও ডাউনলোড করে খেলতে পারো।


সেরা পাঁচটি ট্রাক্টর গেম এর মধ্যে দুইনাম্বার গেমটির নাম হচ্ছে ইন্ডিয়ান ট্রাক্টর সিমুলেটর।

এটি একটি অফলাইন ট্রাক্টর গেম। গেমটি ইন্ডিয়ান রোড এবং এনভায়রনমেন্ট এর উপর ডিপেন্ড করে ডেভেলপ করা হয়েছে। যেখানে তোমরা দেখবা ১০ টির ও বেশি অ্যামেজিং ট্রাক্টর। যে ট্রাক্টর গুলো আনলক করাই আছে। মানে গেম খেলে তোমাদেরকে কয়েন জমিয়ে আনলক করতে হবে না। গেমটিতে তোমাদেরকে মিশন কমপ্লিট করার মাধ্যমে পরের লেবেলগুলোতে যেতে হবে। আর এভাবেই তোমাদেরকে অনেক ধরনের মিশন কমপ্লিট করতে হবে। এই গেমটিতে তোমাদেরকে ট্রাক্টর নিয়ে জমিতে যেতে হবে। এবং জমি থেকে মাটি সংগ্রহ করে সেই মাটি আবার ডেলিভারি করতে হবে। আর এইভাবে গেমটির মিশন তৈরি করা হয়েছে। গেমটি খেলে তোমাদের মনে হবে তুমি অফ্রোডিং করছো।  গেমটির সাইজ 100 এমবির নিচে। গেমটির সাইজ কম হলেও গেমটির গ্রাফিক্স কোয়ালিটি অসাধারণ। আর গেমটিতে আমেজিং সব ফিচার এড করা হয়েছে। যা তোমরা গেমটি ডাউনলোড করে খেললে বুঝতে পারবা। আর গেমটির সাইজ কম হওয়ার কারণে তুমি লো এন্ড ডিভাইজ খেলতে পারবা। মানে ১ জিবি ডিভাইজে ও খেলতে পারবা।

তোমরা গেমটি ডাউনলোড করে খেলবা।


সেরা পাঁচটি ট্রাক্টর গেম এর মধ্যে এক নাম্বার গেম টির নাম ফার্মিং সিমুলেটর ২৩।

গেমটি এক নাম্বারে রাখার কারণ, গেমটি অফলাইনের পাশাপাশি অনলাইনেও খেলতে পারবা। কিন্তু দুঃখজনক বিষয় হচ্ছে প্লে স্টোরে গেমটি পেইড‌। মানে গেমটি টাকা ছাড়া খেলতে পারবা না। গেমটিতে বড় দুইটি ওপেন ওয়ার্ল্ড ম্যাপ দেখতে পারবা। যে ম্যাপগুলো বিশাল বড়। গেমটিতে তোমাদেরকে ফার্মিং করার জন্য অনেক কিছু করতে হবে। যেমন ট্রাক্টর জমির উপর চালিয়ে জমি চাষ করতে হবে। গাছপালা কাটতে হবে। এছাড়া চাষাবাদ করতে হবে। আর হ্যাঁ এই গেমটিতে তোমরা পশু পাখিও পালতে পারবা। ট্রাক্টর এর মাধ্যমে তোমরা পশু পাখি, গাছপালা, বাজারে নিয়ে যে সেল করতে পারবা। আর গেমটিতে পশু পাখি পালন করে তা বাজারে বিক্রি করে বিভিন্ন ধরনের ট্রাক্টর কিনতে পারবা। আর এভাবে তুমি ইনকাম করে ইনকামের টাকা দিয়ে তোমার বিজনেসকে বড় করতে পারবা।

গেমটি খেলার সময় তোমার মনে হবে তুমি রিয়েল লাইফে ফার্মিং করছো। কারণ গেমটিতে সবকিছু রিয়েলিস্টিক মনে হবে তোমার কাছে। গেমটি গ্রাফিক্স কোয়ালিটি অসাধারণ দেওয়া হয়েছে। গেমটি কমপ্লিটলি একটি রিয়েল ইনভারমেন্ট এর ওপর ডিপেন্ড করে develop করা হয়েছে। এবং রিয়েলিস্টিক ফিল দেওয়া হয়েছে। তোমাদের মধ্যে অনেকেই আছো ফ্রেন্ড সিমুলেটর গেম চেনো। আর রেন সিমুলেটর গেমটি হচ্ছে পিসির জন্য বেস্ট। এবং এই গেমটি মোবাইলের জন্য বেস্ট ট্রাক্টর গেম।

তোমরা যদি ট্রাক্টর এবং ফার্মিং গেম খেলতে পছন্দ কর, তাহলে অবশ্যই এই গেমটি ট্রাই করবা।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url